Back
Home » সংবাদ
মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ থেকে রেহাই দুটি বিমানের, চাঞ্চল্য বেঙ্গালুরুতে
Oneindia | 12th Jul, 2018 04:11 PM

মাঝ আকাশে চরম দুর্ঘটনা থেকে রক্ষা পেল দুটি বিমান। বেঙ্গালুরুর আকাশে দুটি ইন্ডিগো বিমান মুখোমুখি সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পাওয়ার ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। এয়ারক্রাফ্টের ট্রাফিক কোলিশন অ্যাভোয়ডেন্স সিস্টেমের জন্য় বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

কোয়েম্বাটুর থেকে হায়দরাবাদগামী ৬ই৭৭৯ ও বেঙ্গালুরু থেকে কোচিগামী ৬ ই ৬৫০৫ বিমান দুটি মাঝ আকাশে প্রায় মুখোমুখি চলে এসেছিল। তবে তবে তারা ৪ মাইল আগে থাকতেই সতর্কবার্তা পেয়ে যায়। ট্রাফিক কোলিশন অ্যাভোয়ডেন্স সিস্টেমের তৎপরতায় এড়ানো যা বড়সড় দুর্ঘটনা। এটিসির তরফে একটি বিমানকে ৩৬০০০ ফুট উপরে উঠতে বলা হয়, আর আরেকটিকে ২৮ হাজার ফুট উপরে যেতে বলা হয়েছিল । তবে কিন্তু ২৭ হাজার ফুটে গিয়ে দুটি বিমান এক অপরের কাছাকাছি আসতে থাকে। যারা একে অপরের থেকে ৪ মাইল দূরে ছিল তখন।

উল্লেখ্য, ঘটনার সময় স্বয়ংক্রিয় ট্রাফিক কোলিশন অ্যাভোয়ডেন্স সিস্টেমের তৎপরতায় দুর্ঘটনা এড়ানো যায়। ঘটনার কথা স্বীকার করে নিয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ। ১০ জুলাইয়ের এই ঘটনার কথা কেন্দ্রীয় অসামরিক বিমান পরিষেবা মন্ত্রককে জানানো হয়েছে বলেও জানিয়েছে ইন্ডিগো । তবে এবিষেয় অসামরিক বিমান পরিষেবার ডিরেক্টর বিএস ভুল্লার এখনও কোনও মন্তব্য করেননি।