Back
Home » সংবাদ
আগামী ৪৮ ঘণ্টা ইন্টারনেট বিহীন থাকতে পারে সারা বিশ্ব! নতুন খবরে চাঞ্চল্য
Oneindia | 12th Oct, 2018 10:44 AM
  • সংবাদমাধ্যমের খবর

    রাশিয়া টুডের রিপোর্ট অনুযায়ী বিশ্বজুড়ে ইন্টারনেট ব্যবহারকারীরা নেটওয়ার্ক কানেকশন ফেলিওরের শিকার হতে পারেন। কারণ মূল ডোমেন সার্ভার ও তার সম্পর্কিত নেটওয়ার্ক পরিকাঠামো বেশ অনেকক্ষণ স্তব্ধ থাকতে চলেছে।


  • বদলে ফেলা হবে ক্রিপ্টোগ্রাফিক কি

    আইসিএএনএন বা ইন্টারনেট কর্পোরেশন অব অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বারর্স মেইন্টেন্যান্সের কাজ চালিয়ে যাবে। বদলে ফেলা হবে ক্রিপ্টোগ্রাফিক কি যা ইন্টারনেট অ্যাড্রেস বুক বা ডোমেন নেম সিস্টেমকে রক্ষা করে। এর ফলে সাইবার হামলা অনেক কমে যাবে।


  • গ্লোবাল শাটডাউন আবশ্যক

    এক বিবৃতিতে কমিউনিকেশনস রেগুলেটরি অথোরিটি জানিয়েছে, সমস্ত ব্যবস্থা ঠিকমতো সম্পন্ন করার জন্য এই গ্লোবাল শাটডাউন আবশ্যক হয়ে পড়েছে। ফলে অনেক গ্রাহকেরই ইন্টারনেট নিয়ে সমস্যা হতে পারে।


  • ইন্টারনেট ব্যবহারে সমস্যা

    বলা হচ্ছে, ইন্টারনেট ব্যবহারকারীরা কোনও ওয়েব পেজ অ্যাকসেস করতে বা অনলাইন লেনদেন করতে সমস্যায় পড়তে পারেন। পুরনো আইএসপি ব্যবহার করে থাকলে গ্লোবাল নেটওয়ার্ক অ্যাকসেস করার ক্ষেত্রেও সমস্যা বাড়তে পারে।




বিশ্ব জুড়ে ইন্টারনেট ব্যবহারকারীরা আগামী ৪৮ ঘণ্টা সমস্যায় পড়তে পারেন। কারণ বলা হচ্ছে নেটওয়ার্ক ফেলিওরের কারণে এটা হতে পারে। মুখ্য যে ডোমেন সার্ভারগুলি রয়েছে তার রুটিন মেইন্টেন্যান্সের কারণে এমন অবস্থা তৈরি হতে পারে বলে খবর ছড়িয়েছে। যা নিয়ে ইতিমধ্যে চাঞ্চল্য তৈরি হয়েছে।