Back
Home » সংবাদ
আদালত চত্ত্বরেই উত্তরপ্রদেশ বার কাউন্সিলের সভাপতিকে গুলি করে হত্যা
Oneindia | 12th Jun, 2019 07:51 PM

আদালত চত্ত্বরে তখনও লোকের ভিঁড়। তারই মধ্যে সহকর্মী আইনজীবী গুলি করে হত্যা করল উত্তর প্রদেশ বার কাউন্সিলের সভাপতি দরবেশ যাদবকে। ঘটনায় স্তম্ভিত আগ্রা জেলা আদালতের আইনজীবীরা। যে আইনজীবী গুলি চালিেয়ছেন তাঁর নাম মণীশ শর্মা। দরবেশকে গুলি করে হত্যা করার পর নিজের পিস্তল থেকে গুলি চালিয়ে আত্মহত্মার চেষ্টা করেন মণীশ।

দুজনকেই রক্তাক্ত অবস্থায় আগ্রার পুস্পাঞ্জলি মাল্টিস্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকি‌ৎসকরা দরবেশকে মৃত বলে জানান। এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন মণীশ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুপুর আড়াইটে নাগাদ বার কাউন্সিলের ভোটের সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথম শুভেচ্ছা জ্ঞাপন করছিলেন দরবেশ ঠিক তখনই নিজের লাইসেন্সড পিস্তল থেকে দরবেশকে লক্ষ্য করে পর পর তিনটি গুলি চালান মণীশ। তাঁকে কেউ ধরার আগেই নিজেকে গুলি করে আত্মহত্যার চেষ্টা করেন।

উত্তর প্রদেশের এটার বাসিন্দা দরবেশ যাদব বার কাউন্সিলের প্রথম মহিলা সভাপতি নির্বাচিত হয়েছিলেন। দরবেশের নিজের বোন উত্তর প্রদেশের মজফফরপুরের পুলিস আধিকারিকের পদে রয়েছেন। কী কারণে এই ঘটনা তা এখনও জানা যায়নি। তবে বার কাউন্সিলের পক্ষ থেকে দরবেশের পরিবারকে ৫০ লাখ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি উঠেেছ। এবং পরিবারের লোকেদের নিরাপত্তা বাড়ানোর কথাও বলা হয়েছে।