Back
Home » সংবাদ
বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন, রাজভবনে বৃহস্পতিবার চার দলের সঙ্গে বৈঠকে রাজ্যপাল
Oneindia | 12th Jun, 2019 07:36 PM

আগামিকাল বৃহস্পতিবার রাজ্যের আইন-শৃঙ্খলা সহ সার্বিক পরিস্থিতি নিয়ে চার রাজনৈতিক দলের সঙ্গে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী বৈঠক করবেন বলে জানা গিয়েছে। এই মর্মে এদিন রাজ্যপাল ত্রিপাঠী শাসক দল তৃণমূল কংগ্রেস ছাড়াও বিজেপি, সিপিএম ও কংগ্রেসের প্রতিনিধিদের ডেকে পাঠিয়েছেন।

জানা গিয়েছে বৃহস্পতিবার বিকেল চারটেয় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এবং প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে।

লোকসভা ভোটের পরবর্তী পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন এলাকায় দফায় দফায় হিংসাত্মক ঘটনা ঘটেছে। কয়েকদিন আগে সন্দেশখালিতে তৃণমূল ও বিজেপি দলের সমর্থকদের সংঘর্ষে তিনজন খুন হয়েছেন। এছাড়াও অন্যান্য জেলাতেও অশান্তি চলছে। একদিকে শাসক দল অভিযোগ করছে যে বিজেপি নেতৃত্বের গুন্ডাবাহিনী সারা রাজ্যে দাপিয়ে বেড়াচ্ছে। ঠিক তেমনই গেরুয়া শিবিরের অভিযোগ, এ রাজ্যে গণতন্ত্র নেই। শাসক দল গুন্ডামি করে রাজ্য চালাচ্ছে। এই প্রেক্ষিতে রাজ্যপাল সবকটি দলকে সঙ্গে নিয়ে আলোচনার টেবিলে বসতে উদ্যোগ নিয়েছেন।

প্রসঙ্গত দিন দুয়েক আগে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী দিল্লি উড়ে যান। সেখানে গিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। এই অবস্থায় কেন্দ্রের তরফে কোনও ইঙ্গিত রাজ্যপালকে দেওয়া হয়েছে কিনা তা সময় এলেই বোঝা যাবে।