Back
Home » সংবাদ
হিন্দুত্বের প্রমাণ দেওয়ার চেয়ে মরাই শ্রেয়! ধর্মকে হাতিয়ার করে মোদীকে নিশানা মমতার
Oneindia | 14th Aug, 2019 07:56 AM

কাঁটা দিয়েই কাঁটা তুলতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। বাগবাজারে গৌড়ীয় মঠে মহাপ্রভু শ্রীচৈতন্যর মহা মিউজিয়াম উদ্বাধন করতে গিয়ে তা বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, জগন্নাথ মন্দিরে গিয়ে হিন্দু প্রমাণ করার থেকে মরে যাওয়া ভালো। মোদীকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেন, তাঁর মতো ধর্মস্থানের জন্য কাজ আর কেউ করেননি।

মিউজিয়ামের উদ্বোধন করে তিনি বলেন, বিগত চার বছরে রাজ্যের সমস্ত ধর্মস্থানের উন্নয়নে তিনি ভরিয়ে দিয়েছেন। কোনও ধর্মীয় প্রতিষ্ঠানকে তিনি নিরাশ করেননি। সব ধর্মকেই তিনি সম্মান করেন। তাঁর নিজেকে হিন্দু প্রমাণ করার বাসনা নেই। আর তাই জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণ করতে চাই না।

মোদীকে একহাত নিয়ে তিনি বলেন, আগে নিজের কু্র্সি সামলান মোদী। তারপর অন্য দিকে ফিরে তাকাবেন। এদিন তিনি গৌড়ীয় মঠে তাঁর তহবিল থেকে ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন। তিনি বলেন, ওই চাকায় গেট তৈরি হবে গৌড়ীয় মঠে। এইং এই মঠকে পর্যটন সার্কিটের অন্তর্ভুক্ত করা হবে বলেও ঘোষণা করেন তিনি।

মঙ্গলবার গৌড়ীয় মঠের অনুষ্ঠানে গিয়ে দুর্গাপুজো নিয়ে সরব হন। তিনি বলেন, বাংলায় দুর্গাপুজো বন্ধের চক্রান্ত করা হচ্ছে। দিল্লিতে বসে অপপ্রচার চালানো হচ্ছে। বলা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় দুর্গাপুজো করতে দিচ্ছে না। পাল্টা হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, বাংলাকে ভয় দেখানোর চেষ্টা করে লাভ নেই। এ রাজ্যে হাজার হাজার পুজো হয়, পুজো হয়ে আসছে, হবেও। দুর্গাপুজো কার্নিভ্যালের কথা গোটা বিশ্ব জানে।