Back
Home » সংবাদ
পুজোয় বই বিক্রির অতীত রেকর্ড ভেঙে দিল সিপিএম
Oneindia | 9th Oct, 2019 08:17 PM

এবার পুজোয় বই বিক্রিতে অতীতের সব রেকর্ড ভেঙে দিল সিপিএম। সিপিএম নেতাদের দাবি, পুজোর কটা দিনে সারা রাজ্যে প্রায় দেড় কোটি টাকার বই বিক্রি হয়েছে শারদোৎসবে। যা অন্যান্য বারের রেকর্ডকে ভেঙে দিয়েছে। এই বই বিক্রির রেকর্ডে উজ্জীবিত সিপিএম নেতা ও যুব নেতারা।

সিপিএমের কলকাতা জেলা সম্পাদক মণ্ডলীর এক সদস্য জানিয়েছেন, 'যাদবপুরের স্টলে নবমীতে শুধু এক দিনেই বই বিক্রি হয়েছে ৮০ হাজার টাকার। মোট বিক্রি এখনও পর্যন্ত দু'লক্ষ ৪১ হাজার টাকার। নারকেল বাগানের বুক স্টলে বই বিক্রি হয়েছে এক লক্ষ ৩৮ হাজার টাকার বই। রানিকুঠির স্টল থেকে বিক্রি হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকার বই। আর প্রায় সব স্টলেই বিক্রির তালিকায় শীর্ষে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের নতুন বই, 'স্বর্গের নীচে মহাবিশৃঙ্খলা।'

শুধু বই বিক্রিই নয়। সিপিএম নেতাদের আরও দাবি, 'এবছর বেড়েছে স্টলের সংখ্যাও। ২০০৮-০৯ সালের সময় থেকে যে গোঘাট, খানাকুল, পুরশুড়াতে সিপিএমের স্টলের যেখানে দেখা যেত না, সেখানেও এ বার সাজিয়ে গুছিয়ে বুক স্টল খুলে বসেছিল তারা। অন্যদিকে কথা ছিল, বিজয়া দশমীর রাতেই গুটিয়ে যাবে মণ্ডপ চত্বরের বই কেনাবেচা। কিন্তু পাঠকদের বিপুল সাড়ায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিপিএমের তরফে।