Back
Home » সংবাদ
নাক গলানো উচিত নয়! মোদীর সঙ্গে শি-র শীর্ষ বৈঠকের আগে কাশ্মীর নিয়ে কড়া বার্তা ভারতের
Oneindia | 9th Oct, 2019 10:49 PM

কাশ্মীর নিয়ে পাকিস্তান ও চিনের বৈঠক নিয়ে কড়া প্রতিক্রিয়া প্রকাশ করল ভারত। এদিন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বৈঠক হয়। ভারত জানিয়েছে, বেজিং ভাল করেই জানে ভারতের অবস্থান। তাদের অভ্যন্তরীণ ব্যাপারে নাক গলানো উচিত নয় বলেও মন্তব্য করেছে ভারত।

চিনের সরকার নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমে কাশ্মীর নিয়ে সেখানকার প্রেসিডেন্টের বক্তব্য প্রকাশিত হয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে চিনের প্রেসিডেন্ট নাকি বলেছেন, চিন কাশ্মীরের পরিস্থিতির দিকে নজর রাখছে। তারা আশা করতে সংশ্লিষ্ট সবপক্ষ শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করবে।

বিদেশমন্ত্রকের মুখপত্র রাভিশ কুমার বলেছেন, শি এবং ইমরানের বৈঠক নিয়ে রিপোর্ট তারা দেখেছেন। কাশ্মীর নিয়ে তারা আলোচনা করেছেন। ভারতের অবস্থান স্পষ্ট করে তিনি বলেছেন, জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। চিনও ভারতের এই অবস্থা সম্পর্কে ওয়াকিবহাল। ভারতের অভ্যন্তরীণ ব্যাপারে তাই কারও মন্তব্য করা উচিৎ নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শীর্ষ বৈঠক করবেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। তার আগে শি বলেছেন, আন্তর্জাতিক এবং আঞ্চলিক পরিস্থিতির পরিবর্তন হলেও, চিন ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক অটুট থাকবে। যা কিনা শিলার মতোই কঠিন।