Back
Home » সংবাদ
তফশিলি এলাকায় তৃণমূল কংগ্রেসের জন সমর্থনে ধস, নেতৃত্বে বদলে কড়া সিদ্ধান্ত মমতার
Oneindia | 9th Nov, 2019 10:07 AM
  • তপশিলি জাতি ও উপজাতি অধ্যুষিত এলাকায় নজর

    তৃণমূল ভবনে বিধায়কদের সঙ্গে বৈঠকের আগে তপশিলি জাতি ও উপজাতি অধ্যুষিত এলাকার বিধায়কদের সঙ্গে আলোচনা করেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও পরামর্শ করেন তিনি। তারপরই বিধায়কদের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান নেতৃত্বে পরিবর্তনের কথা।


  • সংরক্ষিত আসনের দলীয় বিধায়কদের মতামত

    মমতা বন্দ্যোপাধ্যায় এই বার্তা দেওয়ার পর সংরক্ষিত আসনের দলীয় বিধায়কদের মতামতও শোনেন। সেই বৈঠকেই তিনি এইসব এলাকায় জনসংযোগ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি জানতে চান, এত জনমুখী প্রকল্প নেওয়া হয়েছে। সাধারণ মানুষের হাতে পরিষেবা তুলে দেওয়ার ব্যবস্থা হয়েছে, তারপরও কেন এই ফলাফল।


  • শুভেন্দু অধিকারীকে পূর্ণ দায়িত্ব মমতার

    তিনি বিধায়কদের সক্রিয় ভূমিকা নিতে বলেছেন। বিশেষ করে উত্তরবঙ্গ ও পশ্চিমাঞ্চলের কেন্দ্রগুলিতে তৃণমূলের সমর্থনে ধস নেমেছে। তপশিলি জাতি-উপজাতি কেন্দ্রগুলিতে ধাক্কা খেয়েছে তৃণমূল। এদিন মানস ভুঁইয়াকে 'সাইড' করে শুভেন্দু অধিকারীকে পূর্ণ দায়িত্ব দেন মেদিনীপুরের সংশ্লিষ্ট এলাকার।




লোকসভা নির্বাচনে তপশিলি জাতি ও উপজাতির মানুষ সরে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের পাশ থেকে। তাই এবার নেতৃত্ব বদলের ভাবনা শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়কদের সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। ভোট কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে পরামর্শ করেই এই সিদ্ধান্তের কথা জানান তিনি।