Back
Home » সংবাদ
বাম আমলে দায়িত্ব পেয়েছিল সিইএসসি , বিদ্যুৎ পরিষেবা নিয়ে দায় এড়ালেন মমতা
Oneindia | 23rd May, 2020 05:33 PM
  • বিদ্যুতের দায় সিইএসসির

    শহর কলকাতা এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ পরিষেবা দেওয়ার দায়িত্ব সিইএসসি। সেটা বেসরকারি সংস্থা। বাম আমলে এই দায়িত্ব হস্তান্তর হয়েছিল। আম্ফান পরবর্তী পরিস্থিতিতে যে অবস্থা হয়েছে কলকাতার বিদ্যুৎ পরিষেবা সেটা ঠিক করতে সিইএসসি এই দেরিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরসভা সবরকম সহযোগিতা করছে বলে দায় এড়ালেন মমতা।


  • ধৈর্য ধরার অনুরোধ

    আম্ফান বড় বিপর্যয়, রাতারাতি সবকিছু স্বাভাবিক করা সম্ভব হবে না। ধৈর্য ধরতে হবে। এই কাজে সংবাধ মাধ্যমকেও সহযোগিতা করারঅনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করতে হবে বলে জানিয়েছেন তিনি। সিইএসসিকে জেনারেটর ভাড়া করে আপৎকালীন পরিষেবা দেওয়ার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।


  • জল বিদ্যুতের দাবিতে বিক্ষোভ

    আম্ফান পরবর্তী পরিস্থিতিতে শহরের অধিকাংশ এলাকা এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন। জল নেই। চরম সংকটের মধ্যে দিয়ে যাচ্ছেন তাঁরা। টানা তিন দিন এই অব্যবস্থার প্রতিবাদে রাস্তায় নেমে পথ অবরোধ শুরু হয়েছে শহরের বিভিন্ন জায়হায়। সোনারপুরে বিডিও অপিস ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। আহত হয়েছেন সোনারপুর থানার আইসিও।


  • সেনার সাহায্য চাইল রাজ্য

    আম্ফান ধাক্কা সামলাতে সেনাবাহিনীর সাহায্য চাইল রাজ্য সরকার। যেখানে প্রয়োজন সেখানে সেনার সাহায্য চাওয়া হয়েছে। এছাড়াও অতিরিক্ত ১০টি এনডিআরএফের টিম আজই রাজ্যে পৌঁছছে বলে জানা গিয়েছে।




কলকাতা ও সংলগ্ন এলাকার বিদ্যুৎ পরিষেবা দেয় সিইএসসি। বাম আমলেই এই দায়িত্ব হস্তান্তর হয়েছিল। আম্ফান পরবর্তী পরিস্থিতিতে শহরের বিদ্যুৎ বিপর্যয় নিয়ে দায় এড়ালেন মুখ্যমন্ত্রী। তিনি পাল্টা অভিযোগ করে বলেছেন আম্ফানের পর েথকেই বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার জন্য সিইএসসির সঙ্গে সহযোগিতা করা হচ্ছে। শহরবাসীকে একটু ধৈর্য ধরার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।