Back
Home » সংবাদ
আম্ফানের সুযোগে জেলায় থাবা বসাচ্ছে করোনা, ২৪ ঘণ্টায় সর্বাধিক সংক্রমণ হুগলিতে
Oneindia | 23rd May, 2020 09:57 PM
  • হুগলিতে সর্বাধিক সংক্রমণ

    ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ১২৭ জন। তার মধ্যে ১৩ জন হুগলির বাসিন্দা। পরিযায়ী শ্রমিকদের থেকেই সংক্রমণ ছড়াচ্ছে জেলায় আগেরদিন বর্ধমানে এক ১৮ মাসের শিশুর শরীরের করোনা সংক্রমণ পাওয়া গিয়েছিল। দিল্লি থেকে আসার পরেই তাঁর শরীরে করোনা সংক্রমণ ছড়ায় বলে জানা যায়। অন্যদিকে তুলনামূলক কম সংক্রমণ হয়েছে কলকাতা। আজ কলকাতায় নতুন করে ৯ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে। বাকিরা উত্তর ২৪ পরগনার বলে জানানো হয়েছে।


  • রাজ্যে মোট আক্রান্ত বাড়ল

    স্বাস্থ্য দফতরের প্রকাশিত মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩,৪৫৯ জন। সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন বাড়ি গিয়েছেন ৬০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৭ জন। গতকাল ছিল ১৯২। আগামিকাল সেই সংখ্যা বেড়ে ২০০ হয়ে যাবে। কলকাতায় সংক্রমণ সর্বাধিক বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


  • শ্রমিক ট্রেন না পাঠানোর আর্জি

    এদিকে আম্ফান বিধ্বস্ত রাজ্যে শ্রমিক ট্রেন না পাঠানোর আর্জি জানিয়ে কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রকে চিঠি পাঠিয়েছেন মুখ্যসচিব। কাজ্যে এই পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকরা এলে তাঁদের জেলায় পাঠানো সম্ভব হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কারণ আম্ফানের থাবায় ৫ জেলা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত। কলকাতার অবস্থাও ভাল নয়।


  • বাড়িতেই হবে কোয়াকেন্টাইন

    ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। জেলায় জেলায় তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। স্বাস্থ্য দফতর তাঁদের উপর নজর রাখবে বলে জানিয়েছেন তিনি।




আম্ফানের সুযোগে জেলায় বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রামিত হয়েছেন ১২৭ জন। তারমধ্যে ১৩ জন হুগলিতে আক্রান্ত বলে জানা গিয়েছে। তুলনামূলক ভাবে কম সংক্রমণ হয়েছে কলকাতা। ৯ জন নতুন করে সংক্রামিত হয়েছেন শহরে। ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের থেকেই সংক্রমণ ছড়াচ্ছে।