Back
Home » সংবাদ
আগস্টের আগেই ভারতে চালু করে দেওয়া হবে আন্তর্জাতিক বিমান পরিষেবা
Oneindia | 23rd May, 2020 05:19 PM

আগস্টের আগেই ভারতে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু করে দেওয়া হবে। শনিবার এমনটাই জানিয়েছেন অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী। এর তিনদিন আগে মন্ত্রী ঘোষণা করেছিলেন যে ২৫ মে থেকে দেশে দেশিয় বিমান পরিষেবা চালু করা হবে।

ফেসবুক লাইভ সেশনে শনিবার মন্ত্রী বলেন, '‌আমি খুবই আশাবাদী যে আগস্ট বা সেপ্টেম্বরের আগেই আমরা কিছু সংখ্যক আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু করে দিতে পারব। তবে কোনদিন শুরু হবে তা এই মুহূর্তে বলা যাবে না।'‌ তিনি আরও বলেন, '‌আমি এখনই কোনও তারিখ বলছি না। কিন্তু যদি কেউ বলেন, এটা কি আগস্ট বা সেপ্টেম্বরের মধ্যে করা যাবে, তাহলে আমার জবাব হবে, কেন নয়, পরিস্থিতি কেমন থাকে, তার উপর নির্ভর করবে।'‌

হরদীপ পুরী বলেন, '‌আমি বেশ কিছু ভারতীয়দের সঙ্গে কথা বলেছি যাঁরা আসলে বিদেশের নাগরিক, ইউরোপ, কানাডা, আমেরিকা, জাপান এবং অস্ট্রেলিয়ায়। তাঁরা আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হওয়ার আগেই ফিরে আসতে পারেন কারণ বন্দে ভারত বিমান পরিষেবা চালু রয়েছে।' দেশিয় বিমান পরিষেবা পুনরায় শুরু হতে চলেছে ২৫ মে থেকে। প্রথম পর্যায়ে সব রুটে বিমান চলাচল করবে, ৩৫টি শহরের ৩৯টি বিমানবন্দরে বিমান অবতরণ করবে।

যাত্রীদের প্রত্যাশিত ভিড় এবং টিকিটের চাহিদা আরও বাড়ানোর কারণে সরকার বিমান পরিবহন কর্তৃক অতিরিক্ত পরিমাণে চার্জ না নেওয়ার লক্ষ্যে সরকার আগামী তিন মাসের জন্য উচ্চ, নিম্ন ভাড়ার সীমা নির্ধারণ করেছে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী আরও জানিয়েছেন, আরোগ্য সেতু অ্যাপে সবুজ সংকেত পেলে অবতরণ করার পর যাত্রীদের কোয়ারান্টিনে থাকতে হবে না। প্রসঙ্গত, করোনা ভাইরাসের থাবায় গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে চলছে লকডাউন। এর জেরে বন্ধ রয়েছে যাত্রীবাহী বিমান পরিষেবা।